• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

হোসেনপুরে দরিদ্র বীমা গ্রাহকদের স্মারকলিপি ও বিক্ষোভ প্রদর্শন

হোসেনপুরে বীমা গ্রাহকদের বিক্ষোভ মিছিল -পূর্বকণ্ঠ

হোসেনপুরে দরিদ্র বীমা
গ্রাহকদের স্মারকলিপি
ও বিক্ষোভ প্রদর্শন

# নিজস্ব প্রতিবেদক :-
হোসেনপুরের গোবিন্দপুরসহ বিভিন্ন ইউনিয়নের দরিদ্র গ্রাহকরা ময়াদোত্তীর্ণ হওয়ার পরও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি থেকে টাকা ফেরত পাচ্ছেন না। এর প্রতিবাদে তারা এলাকায় একাধিকবার মানববন্ধনও করেছেন। গোবিন্দপুরের হরিশ চন্দ্রপট্টি গ্রামের বীমা কর্মী হবিকুলের কাছে বার বার গিয়ে তারা হুমকি শুনছেন। এসবের প্রতিবাদে অর্ধশতাধিক দরিদ্র নারী গ্রাহক আজ ১০ মে বুধবার দুপুরে হোসেনপুর উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশ করেছেন। সমাবেশে বক্তৃতা করেন জেলা বাসদ (মার্ক্সবাদী) সমন্বয়ক মো. আলাল মিয়া। গ্রাহকরা উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপিও দিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের উপপ্রশাসনিক কর্মকর্তা মো. আলীম উদ্দিন তার স্বাক্ষরে স্মারকলিপিটি গ্রহণ করেছেন। স্মারকলিপিতে তারা জমা করা টাকা ফেরত পাওয়ার বিষয়ে নির্বাহী কর্মকর্তার সহযোগিতা কামনা করেছেন। উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মণ্ডল দরিদ্র গ্রাহকদের আশ্বাস দিয়েছেন, সংশ্লিদের আইনের আওতায় এনে জমানো টাকা ফেরত পাওয়ার উদ্যোগ গ্রহণ করবেন।

হোসেনপুর শহীদ মিনারে বীমা গ্রাহকদের বিক্ষোভ সমাবেশ -পূর্বকণ্ঠ
এসব গ্রাহক ১০ বছর মেয়াদী বীমা করেছিলেন। এদের মধ্যে গার্মেন্টকর্মী ও গৃহকর্মী থেকে মাটিকাটা শ্রমিকও রয়েছেন। এরা মাসে ১০০ টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত প্রিমিয়াম জমা করেছেন বলে জানিয়েছেন।
এদিকে বীমা কর্মী হবিকুল জানিয়েছেন, কিশোরগঞ্জ থেকে বীমা অফিস চলে গেছে। তবে তিনি গ্রাহকদের নিয়ে ঢাকার প্রধান কার্যালয় থেকে জমানো টাকা পাওয়ার বিষয়ে ব্যবস্থা করবেন বলে আশ্বাস দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *